1. chandpurmedia@gmail.com : chandpurmedia chandpurmedia : chandpurmedi chandpurmedia
  2. info@www.chandpurmedia.com : news :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে ফরিদগঞ্জ পুলিশ প্রশাসন উন্নয়নের গতিধারাকে এগিয়ে নিতে আপনারা আগামী ২৯মে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদান করবে ……………… খাজে আহমেদ মজুমদার ফরিদগঞ্জে বীর মুক্তিযোদ্ধা চাঁদ খান’র দাফন সম্পন্ন ফরিদগঞ্জে খাজে আহমেদ মজুমদারকে হাজার হাজার জনতার অভ্যর্থনা ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে চশমার প্রার্থী আবু সুফিয়ান শাহীন যেন অপ্রতিরোধ্য শাহ্ মাহমুদপুর, রামপুর ইউনিয়নে গণসংযোগ ও পথসভায় অ্যাড. হুমায়ুন কবির সুমন বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মাদ আব্দুল আউয়ালের মৃত্যুতে মুহম্মদ শফিকুর রহমান এমপি’র শোক ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের গনসংযোগ। ফরিদগঞ্জকে সুসজ্জিত করতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছি……খাজে আহমেদ মজুমদার হাইমচরে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান দুর্গাপুর হাই স্কুল অ্যান্ড কলেজ

ঢাকায় এক টাকায় আবাসিক হোটেল!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
  • ১০৯ বার পড়া হয়েছে

মাত্র এক টাকায় হোটেলে থাকা! তাও আবার রাজধানীর বুকে শীতাতপ নিয়ন্ত্রিত হোটেল! অবিশ্বাস্য শোনালেও জরুরী প্রয়োজনে রাজধানীতে আসা নারীদের জন্য এই সুবিধা দিচ্ছে বাসন্তি নিবাস।

রাজধানীর পল্লবীতে শুরুতে ৭১ টাকায় থাকার ব্যবস্থা করা হলেও, নির্যাতনের ঘটনা বাড়ায় নারীদের নিরাপদ আবাসন নিশ্চিত করতে, এক টাকায় থাকার ব্যবস্থা করেন বিন্দ্যানন্দ ফাউন্ডেশনের চেয়ারম্যান কিশোর কুমার দাস।

গত ১৯ সেপ্টেম্বর ঢাকায় থাকার জায়গা না পেয়ে কাজ শেষে রাতেই বাড়ি ফিরছিলেন এক নারী। কুমিল্লাগামী তিশা পরিবহনের বাসে তাকে নির্যাতনের শিকার হতে হয়। ন্যক্কারজনক ঐ ঘটনার পর ৭১ টাকার পরিবর্তে এক টাকায় নারীদের থাকার ব্যবস্থা করে বিন্দ্যানন্দ ফাউন্ডেশন।

ঢাকার বাহির থেকে আসা একজন শিক্ষার্থী বলেন, আমি পরীক্ষার জন্য ঢাকায় এসেছি। এখানকার পরিবেশ অনেক নিরাপদ এবং সুন্দর। যদি ঢাকায় এরকম নিরাপদ ও পরিবেশ বান্ধব প্রতিষ্ঠান আরো তৈরি হয় তাহলে আমাদের মত ঢাকার বাহির থেকে আসা নারীদের জন্য অনেক সুবিধা হবে।

শীতাতপ নিয়ন্ত্রিত এ নিবাসে ৩ দিন পর্যন্ত থাকা যায়। তবে বিশেষ পরিস্থিতিতে কর্তৃপক্ষ সর্বোচ্চ সাতদিন থাকার সুযোগ দিতে পারে। এখানে থাকার জন্য আসতে হবে সকাল আটটা থেকে সন্ধ্যা ছয়টার মধ্যে।

বাসন্তি নিবাসের ইনচার্জ তাহমিনা আক্তার বলেন, আমাদের এটা তৈরি করার প্রধান উদ্দেশ্য ছিল যেসকল মেয়েরা দূর দূরান্ত থেকে ঢাকায় আসেন তাদের নিরাপত্তা দেওয়া। অনেক নারীরা ঢাকায় আসেন বিশ্ববিদ্যালয়ের ভর্তি হতে, চাকরির ইন্টারভিসহ যাবতীয় কাজে। সেক্ষেত্রে তারা যেন একটা সুরক্ষিত জায়গায় থাকতে পারে এজন্য আমরা কাজ করে চলেছি । এছাড়াও প্রত্যেকটা ছাত্রীর জন্য প্রথম রাতে খরচ রাখা হয় মাত্র এক টাকা।

পল্লবীর সাড়ে এগারোর ২-এর বি রোডের ১৩ নম্বর বাড়িটাই বাসন্তি নিবাস। স্বল্পমূল্যে নারীদের নিরাপদ আবাসন নিশ্চিত করতে সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন এমন চাওয়া বাসন্তী নিবাসের সুবিধাভোগীদের।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং