1. chandpurmedia@gmail.com : chandpurmedia chandpurmedia : chandpurmedi chandpurmedia
  2. info@www.chandpurmedia.com : news :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
সর্বশেষ :
‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে ফরিদগঞ্জ পুলিশ প্রশাসন উন্নয়নের গতিধারাকে এগিয়ে নিতে আপনারা আগামী ২৯মে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদান করবে ……………… খাজে আহমেদ মজুমদার ফরিদগঞ্জে বীর মুক্তিযোদ্ধা চাঁদ খান’র দাফন সম্পন্ন ফরিদগঞ্জে খাজে আহমেদ মজুমদারকে হাজার হাজার জনতার অভ্যর্থনা ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে চশমার প্রার্থী আবু সুফিয়ান শাহীন যেন অপ্রতিরোধ্য শাহ্ মাহমুদপুর, রামপুর ইউনিয়নে গণসংযোগ ও পথসভায় অ্যাড. হুমায়ুন কবির সুমন বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মাদ আব্দুল আউয়ালের মৃত্যুতে মুহম্মদ শফিকুর রহমান এমপি’র শোক ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের গনসংযোগ। ফরিদগঞ্জকে সুসজ্জিত করতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছি……খাজে আহমেদ মজুমদার হাইমচরে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান দুর্গাপুর হাই স্কুল অ্যান্ড কলেজ

সংবর্ধনা নয়, সাংবাদিকদের নির্ভেজাল ভালোবাসায় সিক্ত মুহম্মদ শফিকুর রহমান এমপি

মুহাম্মাদ আল আমীন সাইফ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৯৬ বার পড়া হয়েছে
প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপির সংবর্ধনা অনুষ্ঠানে তাকে উত্তরীয় পড়িয়ে বরন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এবং প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা জানান সহকর্মী, গুণগ্রাহী, শুভানুধ্যায়ী সাংবাদিকরা।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে পুনঃ নির্বাচিত সংসদ সদস্য প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমানকে বর্ণাঢ্য সংবর্ধনায় বরণ করে নিয়েছেন সহকর্মী, গুণগ্রাহী, শুভানুধ্যায়ী সাংবাদিকরা।

বুধবার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে সংবর্ধনার বর্ণিল আয়োজন রূপ নেয় উৎসবে। সংবর্ধনা নয়, সাংবাদিকদের নির্ভেজাল ভালোবাসার ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন এমপি শফিকুর রহমান।

চাঁদপুর-৪ আসনে ২০০১ সালে প্রথম ভোটযুদ্ধে নামেন তিনি। প্রথমবার চক্রান্তের কাছে পরাজিত হয়েছিলেন। ২০০৮ সালে আবারও তাকেই পছন্দের তালিকায় শীর্ষে রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেবার অল্প কিছু ভোটে হারেন তিনি, কিন্তু দমে যাননি। দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না পেলেও একাদশ সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা তাকে বেছে নেন সৎ এবং যোগ্য প্রার্থী হিসেবে। সেবার তিনি বিপুল ভোটে জয়লাভ করেন। সেই বিজয় অটুট থাকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও। আবারো এমপি হয়েছেন বীর মুক্তিযোদ্ধা, প্রথিতযশা সাংবাদিক, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান। তার জয়ে সাংবাদিক সমাজ আনন্দিত। সংসদ সদস্য হিসেবে জয়ী হওয়ার পর তাকে জাতীয় প্রেসক্লাবসহ বিভিন্ন ব্যক্তি ও সামাজিক সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এমপিকে উত্তরীয় পরিধান করে দেন। সাংবাদিক সমাজের পক্ষ থেকে মানপত্র তুলে দেন মুক্তিযুদ্ধা শামসুদ্দিন আহমেদ পেয়ারা।

মুহম্মদ শফিকুর রহমানের দ্বিতীয় গৃহ জাতীয় প্রেস ক্লাবে শত শত সাংবাদিকদের এই ভালাবাসা পেয়ে আবেগী কন্ঠে তিনি বলেন, আমি এতিম। বাবাকে দেখিনি। চাচারা আমাকে বড় করেছেন। আমার দ্বিতীয় গৃহ প্রেস ক্লাবে শত শত সাংবাদিকদের এই ভালোবাসা আমাকে আরো বেশি ঋণী করে তুলেছে। মানুষের সেবায় কাজ করাতে আরো প্রেরণা জোগাবে।

সাংবাদিকতা ও রাজনীতিতে যুক্ত হওয়ার বিষয়ে তিনি বলেন, আমি পত্রিকায় কাজ করেছি এই কারণে, মনে হয়েছে কলম দিয়ে কিছু মানুষের সেবা করতে পারবো। সংসদে গিয়েছি, কারণ সেই জায়গায় দাড়িয়ে দেশের মানুষের কথা বলতে পারবো, রাজাকারের বিরুদ্ধে বলতে পারবো।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক আবেদ খান বলেন, আমি প্রেস ক্লাবে কম আসি। শারীরিক অসুস্থতা স্বত্বেও অনুষ্ঠানে এসেছি। কারণ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী মানুষগুলো চলে যাচ্ছে। যারা আছেন এমন মানুষদের মধ্যে শফিকুর রহমান একজন।

অনুষ্ঠানে এমপি শফিকুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত ও তার স্ত্রী সঞ্চিতা দত্ত। এসময় শ্যামল দত্ত বলেন, তিনি সাংবাদিক জগতের অভিভাবক। শফিকুর রহমান একটু বেশি সৎ, বেশি ঠোঁটকাটা (স্পষ্টবাদী)। সত্যকে সত্য বলার সাহস খুব কম মানুষের আছে। সেই বিরল মানুষের মধ্যে একজন সাংবাদিক সমাজের এমপি শফিকুর রহমান।

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম বলেন, আজকের এই অনুষ্ঠান উৎসবে পরিণত হয়েছে। সাংবাদিকদের মিলন মেলায় পরিণত হয়েছে। কারণ তার চেহারায় বিদ্রোহের প্রেরণ পাওয়া যায়। মাটির উপর সত্যকে ধারণ করে দৃঢ় পায়ে হেটে যেতে পারে

প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান এমপি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা জানান সহকর্মী, গুণগ্রাহী, শুভানুধ্যায়ী সাংবাদিকরা।সংবর্ধনা অনুষ্ঠানে এমপিকে ফুল দিয়ে আরো শুভেচ্ছা জানায় মুক্তিযোদ্ধা সাংবাদিক কমান্ড, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি, চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম, বৃহত্তর কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড, বরিশাল সাংবাদিক ফোরাম, টাঙ্গাইল জেলা সাংবাদিক ফোরাম, ঢাকা সাব এডিটর কাউন্সিল, চাঁদপুর জার্নালিস্ট ফোরাম, কুড়িগ্রাম সাংবাদিক সমিতি প্রমুখ।

জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- সাবেক এমপি ও জাতীয় প্রেস ক্লাবের সদস্য আফজাল এইচ খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, আবদুল জলিল ভুঁইয়া, কাজী রফিক, আকতার হোসেন, শফিকুল কবির সাবু, সাজ্জাদ আলম খান তপু, আবু জাফর সূর্য প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং