1. chandpurmedia@gmail.com : chandpurmedia chandpurmedia : chandpurmedi chandpurmedia
  2. info@www.chandpurmedia.com : news :
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
‘নো হেলমেট, নো ফুয়েল’ বাস্তবায়নে ফরিদগঞ্জ পুলিশ প্রশাসন উন্নয়নের গতিধারাকে এগিয়ে নিতে আপনারা আগামী ২৯মে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে ভোট প্রদান করবে ……………… খাজে আহমেদ মজুমদার ফরিদগঞ্জে বীর মুক্তিযোদ্ধা চাঁদ খান’র দাফন সম্পন্ন ফরিদগঞ্জে খাজে আহমেদ মজুমদারকে হাজার হাজার জনতার অভ্যর্থনা ফরিদগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে চশমার প্রার্থী আবু সুফিয়ান শাহীন যেন অপ্রতিরোধ্য শাহ্ মাহমুদপুর, রামপুর ইউনিয়নে গণসংযোগ ও পথসভায় অ্যাড. হুমায়ুন কবির সুমন বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মাদ আব্দুল আউয়ালের মৃত্যুতে মুহম্মদ শফিকুর রহমান এমপি’র শোক ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী অ্যাড. হুমায়ুন কবির সুমনের গনসংযোগ। ফরিদগঞ্জকে সুসজ্জিত করতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী হয়েছি……খাজে আহমেদ মজুমদার হাইমচরে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান দুর্গাপুর হাই স্কুল অ্যান্ড কলেজ

নীলকমল ওসমানীয়া উবিতে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

মোশাররফ হোসেন নয়ন, হাইমচর
  • প্রকাশিত: রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৮৪ বার পড়া হয়েছে

চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি এস এম আল মামুন সুমন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুল ইসলামের নেতৃত্বে সহকারী শিক্ষক আলি আকবর এবং মাহবুবুর রহমানের ওপর বর্বোরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন করেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং প্রাক্তন শিক্ষার্থী পরিষদের নেতৃবৃন্দ।

রবিবার (৫ এপ্রিল) সকাল ১০টার দিকে বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বৃষ্টি উপেক্ষা করে সহস্রাধিক মানববন্ধনকারী উপস্থিত হন।

মানববন্ধনে প্রাক্তন শিক্ষার্থী ইমান হোসেন বলেন, আমাদের বিদ্যালয়টি একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। চাঁদপুর জেলায় এই বিদ্যালয়টির সুনাম ছিল। কিন্তু বর্তমান কমিটি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম এ সীমাহীন দূর্নীতির কারনে বিদ্যালয়ে পড়াশোনার পরিবেশ ব্যাহত হচ্ছে। এছাড়া দুর্নীতির প্রতিবাদ করায় আমাদের প্রিয় শিক্ষকদের উপর অমানবিক নির্যাতন করা হয়েছে। তার প্রতিবাদে আজকে আমরা মানববন্ধনে অংশগ্রহণ করেছি।

মানববন্ধনে অংশগ্রহণকারী অভিভাবক বলেন, এই বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ নাই। দিন দিন তা আরও খারাপ হচ্ছে। বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং কমিটির সভাপতির স্বেচ্ছাচারিতার কারনে পরিবারতন্ত্র বিরাজ করছে৷ এই প্রতিষ্ঠানে ৫/৬ জন শিক্ষক কর্মচারী সভাপতির পরিবারের। তাদের অনিয়মের বিরুদ্ধে কথা বললেই শারিরীক, মানসিক নির্যাতনের স্বীকার হতে হয়। তাই আমরা অভিভাবকরা অনতিবিলম্বে এই কমিটি বাতিল এবং সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের শাস্তি দাবি করছি।

বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাধারণ সম্পাদক নাসির হোসেন বলেন, আমাদের এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ের সুনাম নষ্ট করার জন্য এস এম আল মামুন সুমন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুল ইসলাম দায়িত্ব নেয়ার পর থেকেই অনিয়ম করে আসছে। এর প্রতিবাদ করায় শিক্ষকদের উপর সভাপতি এবং প্রধান শিক্ষক অমানবিক নির্যাতন করেন। এমনকি আমরা প্রাক্তন ছাত্ররা এর প্রতিবাদ করায় আমাদের কন্ঠরোধ করতে পরিকল্পিতভাবে আমার উপরও হামলা করা হয়। তার প্রতিবাদে আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান এবং আজকের এই মানববন্ধন আয়োজন করা হয়েছে। এই মানববন্ধন থেকে আমরা মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, সমাজ কল্যাণ মন্ত্রী এবং জেলা প্রশাসক মহোদয়ের নিকট এর হামলার সুষ্ঠু বিচার দাবি করি এবং আমাদের বিদ্যালয়ের দূর্নীতি বন্ধে সভাপতি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং